বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীরা কী করবেন, কী করবেন না

ব্যারিস্টার এরশাদ আহমেদ নিশান তরুণ উদ্যোক্তা। জন্ম টাঙ্গাইল জেলার মির্জাপুরে। তিনি স্টাডি সল্যুশন্স এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

যুক্তরাজ্য এবং নিউজিল্যান্ডের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলো থেকে প্রশিক্ষণ নিয়েছেন। নিউজিল্যান্ডের স্কাই টিভি, লন্ডন সাউথ ব্যাংক স্টুডেন্টস ইউনিয়ন, ইউনিভার্সাল সলিসিটরস, ব্রিটিশ রেডক্রস, মেডিসিন্স স্যান্স ফ্রন্টিয়ারেস (এমএসএফ) এবং সেভ দ্যা এজ- এ কাজ করেছেন।

তিনি নিউজিল্যান্ড থেকে ব্যারিস্টারি এবং যুক্তরাজ্য থেকে এলএলবি ও এলএলএম সম্পন্ন করেন। বাংলাদেশের শীর্ষ আইন সহায়তা প্রতিষ্ঠান আজাদ এন্ড কোম্পানিতে কাজ করেছেন।

বিদেশে উচ্চশিক্ষার স্বপ্নপূরণে কাজ করছে স্টাডি সলিউশন্স।

বাংলাদেশে যেসকল শিক্ষার্থী উচ্চশিক্ষার জন্য বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক তাদেরকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পড়াশুনা, টিউশন ফি ব্যবস্থাপনা এবং পড়াশুনার পাশাপাশি কাজ সংক্রান্ত বিষয়ে সার্বিক সহযোগীতা করে আসছে বিদেশে উচ্চশিক্ষায় সহায়তা দানকারী প্রতিষ্ঠানটি।

লোকাল মেধাকে গ্লোবাল মেধায় রূপান্তরে কাজ করছে স্টাডি সলিউশন্স। বিশ্বায়নের এই যুগে নিজেকে বদলে দিতে বিশ্বমানের শিক্ষা প্রয়োজন। বিদেশে উচ্চশিক্ষায় বিনাখরচে সেরা সেবা দিয়ে আগ্রহীদের বিশ্বস্ত বন্ধুতে পরিণত হয়েছে স্টাডি সলিউশন্স।

অনেক প্রতিষ্ঠানের ভিড়েও দ্রুততর সময়ের মধ্যেই শিক্ষার্থীরা শতভাগ আস্থা রাখতে পারছে। বিদেশগামী শিক্ষার্থী ও অভিভাবকদের নির্ভরতা অর্জন করে স্বস্তির আশ্রয়ে পরিণত হয়েছে। জীবনে সাফল্যের সিঁড়ি গড়তে সেবা দিয়ে যাচ্ছে।

বিদেশে উচ্চশিক্ষায় সেবাদানকারী স্টাডি সলিউশন্স শিক্ষার্থীদের শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, আর্থিক সক্ষমতা এবং আগ্রহ ও ইচ্ছার উপর ভিত্তি করে উপযুক্ত দেশ, উপযুক্ত বিষয় এবং বিশ্ববিদ্যালয় বিবেচনা করতে পরামর্শ দেয়।

বিদেশে উচ্চশিক্ষা লাভের মাধ্যমে উন্নত ক্যারিয়ার গঠনের স্বপ্নপূরণে বিশ্বের বিভিন্ন নামকরা বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যবস্থা করে সংস্থাটি। স্টাডি সলিউশন্স বিদেশগামী শিক্ষার্থীদের স্বপ্নের পথে এগিয়ে যাবার সহযাত্রী।

প্রতিষ্ঠানটি বিদেশে উচ্চশিক্ষায় সঠিক সেবা নিশ্চিত করছে। এক ঝাঁক দক্ষ ও অভিজ্ঞ টীম রয়েছে। বিদেশে গমণেচ্ছু শিক্ষার্থীদের কল্যাণে তাদের সেবা। দেশের বাইরে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা নেওয়ার ক্ষেত্রে সার্বিক দিকনির্দেশনা, পরামর্শ ও সহযোগিতা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

About পরিবার.নেট

পরিবার বিষয়ক অনলাইন ম্যাগাজিন ‘পরিবার ডটনেট’ এর যাত্রা শুরু ২০১৭ সালে। পরিবার ডটনেট এর উদ্দেশ্য পরিবারকে সময় দান, পরিবারের যত্ন নেয়া, পারস্পরিক বন্ধনকে সুদৃঢ় করা, পারিবারিক পর্যায়েই বহুবিধ সমস্যা সমাধানের মানসিকতা তৈরি করে সমাজকে সুন্দর করার ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করা। পরিবার ডটনেট চায়- পারিবারিক সম্পর্কগুলো হবে মজবুত, জীবনে বজায় থাকবে সুষ্ঠুতা, ঘরে ঘরে জ্বলবে আশার আলো, শান্তিময় হবে প্রতিটি গৃহ, প্রতিটি পরিবারের সদস্যদের মানবিক মান-মর্যাদা-সুখ নিশ্চিত হবে । আগ্রহী যে কেউ পরিবার ডটনেট এর সাথে সঙ্গতিপূর্ণ যেকোনো বিষয়ে লেখা ছাড়াও পাঠাতে পারেন ছবি, ভিডিও ও কার্টুন। নিজের শখ-স্বপ্ন-অনুভূতি-অভিজ্ঞতা ছড়িয়ে দিতে পারেন সবার মাঝে। কনটেন্টের সাথে আপনার নাম-পরিচয়-ছবিও পাঠাবেন। ইমেইল: [email protected]

View all posts by পরিবার.নেট →

Leave a Reply

Your email address will not be published.