‘দেশপ্রেমিক ও সৎ মেধাবীরাই সোনার মানুষ, যারা গড়বে সোনার বাংলা’

‘জ্ঞানের আলোয় করবো বিশ্বজয়, শান্তি সমৃদ্ধি আনবে নম্রতা ও বিনয়’ শ্লোগানকে সামনে রেখে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে সেভ দ্য ফ্যামিলি-বাংলাদেশ। এসএসসিতে এ+ প্রাপ্ত  এবং জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়িতে বৃত্তিপ্রাপ্তদের এই সংবর্ধনা দেয়া হয়। সংগঠনটির কো-ফাউন্ডার শামীম আল মামুনের পরিচালনায় ও ইসরাত জাহানের সমন্বয়ে আয়োজিত এই অনুষ্ঠানে মেধাবী ও কৃতি শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন  শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকগণ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মেধার মূল্যায়ন তখনই ঘটে, যখন একে যথাযথভাবে লালন করা হয়, একে স্বীকৃতি দেওয়া হয়। মেধাবী শিক্ষার্থীরাই দেশ ও জাতির অমূল্য সম্পদ। দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জাতির সবচেয়ে সম্ভবনাময় শক্তি মেধাবী শিক্ষার্থীদের নৈতিকতা সম্পন্ন হতে হবে। মেধাবী শিক্ষার্থীরা ভালো মানুষ হিসেবে গড়ে উঠলে তাদের সৌরভ ছড়িয়ে পড়বে পরিবার থেকে সমাজে। তাঁদের সৌরভে বিমোহিত হবে দেশ ও জাতি।  সুস্থ প্রতিযোগিতায় শানিত মেধা সফলতার স্বপ্নিল শিখরের দিকে এগিয়ে নিতে ও এগিয়ে যেতে সহায়ক। মানবিক মূল্যবোধের শিক্ষা গ্রহণ করে যোগ্য মানুষই পারে অপার সম্ভাবনার বাংলাদেশের প্রাকৃতিক ও মানব সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে।

বক্তারা আরও বলেন, ভাল ফলাফল অর্জনের জন্য সকল শিক্ষার্থীদের দূর দৃষ্টি, কঠোর পরিশ্রম ও সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।  বাংলাদেশকে সোনার দেশ হিসেবে গড়ে তুলতে হলে সর্বপ্রথম নিজকে তৈরি করতে হবে। শুধু লেখাপড়া করলেই হবে না। মা, বাবা, ভাই, বোন, আত্মিয়-স্বজন ও মুরুব্বিদের সাথে ভাল ব্যবহার করার মাধ্যমেই নিজকে মেলে ধরতে হবে। সমাজকে মাদক ও ইভটিজিংসহ যাবতীয় অপরাধমুক্ত করতে কৃতি শিক্ষার্থীদের সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে সামাজিক দায়িত্ববোধ থেকে দায়িত্বশীল ভূমিকা নিয়ে এগিয়ে আসতে হবে। শুধু মেধাবী  হলেও হবে না, তোমাদের মাঝে দেশপ্রেমের মনোভাব জাগাতে হবে।মেধা ও যোগ্যতা দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। দেশপ্রেমিক ও সৎ মেধাবীরাই সোনার মানুষ, যারা গড়বে সোনার বাংলা।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *