অর্থের জন্য জীবন নয়

টাকার পেছনে ঘুরার মানুষ বেশি। এটা চাই! ওটা চাই! নাই-নাই! খাই-খাই! মানুষ হওয়ার চেয়ে টাকা অর্জনের মেশিন হওয়ায় তীব্র মনোযোগ!

পেশায় দক্ষতা অর্জনে আগ্রহী মানুষ কম। সমাজ ও মানুষের সমস্যা সমাধানে নিবেদিত মানুষ কম। সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে সক্ষম মানুষ কম।

টাকার জন্য শিল্প বাদ দেয়। টাকার জন্য আদর্শ ত্যাগ করে। টাকার জন্য স্বপ্নকে বিসর্জন দেয় । টাকার জন্য সৃজনশীলতাকে হত্যা করে।

অনেকেই টাকাকে বড় করে দেখেন। আমানত খেয়ানত করেন। মিথ্যা বলেন। ভোগ-বিলাস ও আমোদ-ফূর্তিকে গুরুত্ব দেন। সস্তা জিনিসকে বেশি দামে কেনেন।

দামি জিনিসকে সস্তা দামে বেঁচেন। নিম্নমানের কাজকে মূল্যবান মনে করেন। আর উঁচুমানের কাজকে নিম্নদরের ভাবেন।

টাকার পেছনে দৌড়ায়ে শান্তি-স্বস্তি হারায়। মানুষের সেবা করার মানসিকতা হারায়। অভিনব সব প্রতারণার জাল বুনে। অথচ জীবনের জন্য অর্থ, অর্থের জন্য জীবন নয়। টাকার পেছনে দৌড়াতে দৌড়াতেই একদিন কবর পর্যন্ত পৌঁছে যায়।

About পরিবার.নেট

পরিবার বিষয়ক অনলাইন ম্যাগাজিন ‘পরিবার ডটনেট’ এর যাত্রা শুরু ২০১৭ সালে। পরিবার ডটনেট এর উদ্দেশ্য পরিবারকে সময় দান, পরিবারের যত্ন নেয়া, পারস্পরিক বন্ধনকে সুদৃঢ় করা, পারিবারিক পর্যায়েই বহুবিধ সমস্যা সমাধানের মানসিকতা তৈরি করে সমাজকে সুন্দর করার ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করা। পরিবার ডটনেট চায়- পারিবারিক সম্পর্কগুলো হবে মজবুত, জীবনে বজায় থাকবে সুষ্ঠুতা, ঘরে ঘরে জ্বলবে আশার আলো, শান্তিময় হবে প্রতিটি গৃহ, প্রতিটি পরিবারের সদস্যদের মানবিক মান-মর্যাদা-সুখ নিশ্চিত হবে । আগ্রহী যে কেউ পরিবার ডটনেট এর সাথে সঙ্গতিপূর্ণ যেকোনো বিষয়ে লেখা ছাড়াও পাঠাতে পারেন ছবি, ভিডিও ও কার্টুন। নিজের শখ-স্বপ্ন-অনুভূতি-অভিজ্ঞতা ছড়িয়ে দিতে পারেন সবার মাঝে। কনটেন্টের সাথে আপনার নাম-পরিচয়-ছবিও পাঠাবেন। ইমেইল: [email protected]

View all posts by পরিবার.নেট →

Leave a Reply

Your email address will not be published.