‘হৃদয়জয়ী নেতৃত্বের পথ বইটি উৎসর্গ করা হয়েছে মানবপ্রেমী নেতাদেরকে’

‘হৃদয়জয়ী নেতৃত্বের পথের লেখক আনিসুর রহমান একজন তরুণ লেখক ও গবেষক। দীর্ঘদিন ধরে তিনি এই কাজ করছেন। লেখালেখি আনিসুর রহমানের নেশা এবং জীবনের জন্য তিনি পেশা হিসেবেও নিয়েছেন। অত্যন্ত হৃদয়গ্রাহী পদ্ধতিতে অত্যন্ত তথ্যবহুল আলোচনা তিনি উপস্থাপন করেন তার বইগুলোতে।

লেখক বইটিকে শুধু লেখেননি বরং সেটিকে তিনি ব্যক্তিগতভাবেও হৃদয়াঙ্গম করেছেন বলে আমার মনে হয়েছে। সত্যিকার অর্থেই তিনি মন থেকে চান এদেশের তরুণ এবং যুবসমাজ নিজেরা এমনভাবে গড়ে উঠুক যারা দেশের জন্য সমাজের জন্য কাজে লাগবেন। সর্বোপরি তারা নিজেরাও এমন নেতৃত্বকে বেছে নিবেন যারা আগামী দিনের বাংলাদেশকে সুখী সমৃদ্ধশীল বাংলাদেশ হিসেবে গড়ে তোলতে সহায়তা করবে।

বইটি উৎসর্গ করা হয়েছে মানবপ্রেমী নেতাদেরকে যারা মানুষকে ভালোবাসেন। মানুষের জন্য মানুষের কল্যাণে কাজ করেন। মানুষের জন্য নিজেদেরনকে বিলয়ে দিতে চান। এই ধরনের নেতাদের উৎসর্গ করা হয়েছে। আমরা যদি লেখকের এই প্রত্যাশার দিকে তাকাই সত্যিকার অর্থেই বাংলাদেশে আমরা অনেক গ্যাপ দেখতে পাই, অনেক শূন্যতা দেখতে পাই। লেখক যে কথাগুলো লিখেছেন- তা চর্চা করলে তরুণ প্রজন্ম সত্যিকারার্থেই বাস্তবধর্মী নেতৃত্ব উপহার দিতে পারবে।’

জোবায়ের হাসান গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরে সরকার ও রাজনীতি বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং  স্নাতকোক্তর ডিগ্রি লাভ করেন। গবেষণা ও লেখালেখির সাথে জড়িত রয়েছেন। 

About পরিবার.নেট

পরিবার বিষয়ক অনলাইন ম্যাগাজিন ‘পরিবার ডটনেট’ এর যাত্রা শুরু ২০১৭ সালে। পরিবার ডটনেট এর উদ্দেশ্য পরিবারকে সময় দান, পরিবারের যত্ন নেয়া, পারস্পরিক বন্ধনকে সুদৃঢ় করা, পারিবারিক পর্যায়েই বহুবিধ সমস্যা সমাধানের মানসিকতা তৈরি করে সমাজকে সুন্দর করার ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করা। পরিবার ডটনেট চায়- পারিবারিক সম্পর্কগুলো হবে মজবুত, জীবনে বজায় থাকবে সুষ্ঠুতা, ঘরে ঘরে জ্বলবে আশার আলো, শান্তিময় হবে প্রতিটি গৃহ, প্রতিটি পরিবারের সদস্যদের মানবিক মান-মর্যাদা-সুখ নিশ্চিত হবে । আগ্রহী যে কেউ পরিবার ডটনেট এর সাথে সঙ্গতিপূর্ণ যেকোনো বিষয়ে লেখা ছাড়াও পাঠাতে পারেন ছবি, ভিডিও ও কার্টুন। নিজের শখ-স্বপ্ন-অনুভূতি-অভিজ্ঞতা ছড়িয়ে দিতে পারেন সবার মাঝে। কনটেন্টের সাথে আপনার নাম-পরিচয়-ছবিও পাঠাবেন। ইমেইল: [email protected]

View all posts by পরিবার.নেট →

Leave a Reply

Your email address will not be published.